নাসায় চাকরী পেলেন শাবিপ্রবির ছাত্র ফাহাদ

ক্যাম্পাসের খবরাখবর


দেলোয়ার হোসেন, শাবিপ্রবিঃ
যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নাসার স্পেস ফ্লাইট সেন্টারে পোস্ট-ডক্টোরাল সাইন্টিস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ছাত্র ফাহাদ আল আব্দুল্লাহ।

মুঠোফোনের মাধ্যমে ভর্তিপ্রক্রিয়া চালু করা, বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথম ফাইবার অপটিক নেটওয়ার্ক, প্রথম বাংলা সার্চ ইঞ্জিন তৈরিসহ নানা কারণেই এই বিশ্ববিদ্যালয় দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের তুলনায় একটু অন্য রকম।

গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নব্যাংক

বিশ্বসেরা প্রতিষ্ঠান গুগুল, মাইক্রোসফট, এমাজন সহ বিভিন্ন প্রতিষ্ঠানে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।
ফাহাদ আল আব্দুল্লাহ যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নাসায় নিয়োগ পাওয়া শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে একজন।

শুক্রবার বাংলাদেশ সময় সকাল নয়টার দিকে তার ফেসবুক একাউন্ট এ তথ্য নিশ্চিত করেন ফাহাদ। ফাহাদ জানায়, তার কর্মস্থল হবে নাসা গ্লোবাল মডেল এন্ড স্যাটেলাইট ডাটা এ্যাসিমিলেইশন কার্যালয়ে।

এছাড়াও, শাবিপ্রবির সিএসই বিভাগের মারুফ মনিরুজ্জামান ও শাহাদাত হোসাইন সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করেন মাইক্রোসফটে। গুগলে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করছেন সৈয়দ শাহরিয়ার মঞ্জুর, ফরহাদ আহমেদ প্রমুখ। বিখ্যাত ই-কমার্স সাইট অ্যামাজনের সঙ্গে আছেন শাবিপ্রবির সাবেক ছাত্র দিবাকর সামন্তসহ অনেকেই।

ফাহাদের এমন সফলতায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, ‘এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। শাবিপ্রবির শিক্ষার্থীরা দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশের মাটিতেও তাদের সফলতা স্বাক্ষর রাখছে। তারই ধারাবাহিকতায় আমরা বলতে পারি, এটাও আমাদের জন্য একটা বিশাল গর্ব ও অত্যন্ত খুশির সংবাদ। অনেক আগের বিশ্ববিদ্যালয় হিসেবে বিজ্ঞান, প্রযুক্তি, গবেষণা ও সাংস্কৃতিক পরিমন্ডলে সুনাম অর্জন করছে এই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। আমরা আশা রাখি সামনের দিনগুলোতেও বিভিন্ন নাম করা প্রতিষ্ঠানে চাকরী নিবে এই বিশ্ববিদ্যালয় ছাত্রছাত্রীরা। ফাহাদ সহ যারা নাসায় কর্মরত আছেন সবার জন্য শাবিপ্রবি পরিবারের পক্ষ থেকে শুভকামনা রইলো।’

১ thought on “নাসায় চাকরী পেলেন শাবিপ্রবির ছাত্র ফাহাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *