Home / বিশ্ববিদ্যালয়ে ভর্তি / য.বি.প্র.বির ভর্তি / যবিপ্রবির ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ও সময়সূচী ।
jessore-pojukti-admission-image
jessore pojukti admission image

যবিপ্রবির ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ও সময়সূচী ।

যবিপ্রবির ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি প্রাথমিক আবেদন ২০ সেপ্টেম্বর হতে শুরু হবে ।  এবং উক্ত  ভর্তি পরিক্ষা ২২ থেকে ২৩ নভেম্বরের মধ্যেই ।

আবেদনের সময়সীমাঃ সকল আবেদন বিশ্ববিদ্যালয়ের মেইন ওয়েবসাইট http://just.edu.bd হতে আবেদন করতে হবে। আবেদনের শেষ সময় আগামী ১৯ অক্টোবর শুক্রবার রাত ১১:৫৯ পর্যন্ত।

ভর্তি পরীক্ষার তারিখঃ  আগামী নভেম্বর মাসের ২২  তারিখ বৃহস্পতিবার সকাল ৯:৩০-১১.০০টা পর্যন্ত (A) ইউনিট, দুপুর ১২:৩০-২.০০ পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল ৩:৩০-৫:০০ পর্যন্ত (C) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯:০০-১০:৩০ পর্যন্ত (D) ইউনিট, বেলা ১১.০০-১২:৩০ পর্যন্ত (E) ইউনিট এবং ৩:৩০-৫.০০ পর্যন্ত ‘F’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন সংখ্যাঃ এ বছর ( ৬টি ) ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/ কর্মকর্তা/ কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে। এরমধ্যে লেদার টেকনোলজি; ফিজিক্যাল মেডিসিন, ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন; মার্কেটিং এবং বাংলা বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদন সাপেক্ষে এ চারটি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ফলাফল প্রকাশঃ ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসম্বের। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ২ জানুয়ারি।

যবিপ্রবি নোটিশ

যবিপ্রবির ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য PDF ফাইলটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

 

Facebook Comments

About পড়াশোনা বিডি.কম

এই ওয়েবের সন্মানিত ভিজিটর দের আগমনে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন । আমাদের (সাপোর্ট টীম) সর্বদা আপনাদের সেবার নিয়োজিত । আমরা চেষ্টাকরি পড়াশোনা বিষয়ের সকল প্রকার তথ্য- ভর্তি, পরীক্ষা, এবং ফলাফলের খবর সবার আগে আপনাদের কাছে পৌছে দিতে । আমাদের ওয়েবসাইট অথবা ফেইসবুকের পেইজে একটিভ থাকুন দ্রত সেবানিন । কোনপ্রকার সহযোগীতায় সরাসরি কল করুন- ০১৯১১-৪০০৬০৫ {ধন্যবাদ }

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *